৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
চেয়ারম্যান পদপ্রার্থী মেহেদী হাসান মিজান এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মনপুরায় জেলেদেরকে মারধর করে টাকা ছিনতাইয়ের অভিযোগ মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে বরিশালে নবজাতককে হাসপাতালে রেখে উধাও মা কালবৈশাখী ঝড়ে ঘরচাপায় ৫ বছরের ছেলেসহ অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু নিরাপত্তা চেয়ে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানের আবেদন ঝালকাঠিতে আচরণবিধি মানছেন না প্রার্থীরা, একের পর এক প্রার্থীকে শোকজ বাউফলে একাধিক পুলিশ একই স্টেশনে দীর্ঘদিন কর্মরত থাকায় নিজেদের বলয় তৈরির অভিযোগ বিয়ের সপ্তাহ পেরোতেই সড়ক ‍দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী দানের টাকায় মাদক সেবন করতেন মিল্টন সমাদ্দার

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ফুটবল ছেড়ে ক্রিকেটে ইংলিশ গোলরক্ষক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২২ অপরাহ্ণ, ১০ জুলাই ২০১৮

গত তিনটি বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের এক নাম্বার গোলরক্ষক ছিলেন জো হার্ট। তিনিই কিনা জায়গা পেলেন না এবারের বিশ্বকাপ দলে! সুযোগ না পেয়ে ফুটবল থেকে বোধ হয় মনটাই উঠে গেছে হার্টের। দলের খেলা দেখার বদলে ঘরের ক্লাব স্রিওবারির হয়ে ক্রিকেট নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

বার্মিংহাম লিগ প্রিমিয়ার ডিভিশনের ম্যাচে নয় নাম্বারে ব্যাটিং করতে নেমেছিলেন ৩১ বছর বয়সী হার্ট। খুব ভালো করতে পারেননি। করেছেন ৬ রান, ফিল্ডিংয়ের সময় নিয়েছেন একটি ক্যাচ। তবে হার্টের দল ম্যাচে জিতেছে।

ইংল্যান্ড ফুটবল দলের সঙ্গে সম্পর্কটা একদিনের নয় হার্টের। থ্রি লায়ন্সের হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন। বিশ্বকাপ বাছাইপর্বেও নয় ম্যাচে গ্লাভস হাতে পোস্টের নিচে দাঁড়িয়েছিলেন তিনি। তবে কোচ গ্যারেথ সাউথগেট অভিজ্ঞ এই গোলরক্ষককে বিশ্বকাপে নিয়ে যাওয়ার প্রয়োজন বোধ করেননি। তরুণদের নিয়েই বিশ্বকাপ জয়ের মিশনে নেমেছেন তিনি।

১৯৬৬ সালের পর দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের পথে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে সুইডেনকে হারিয়ে উঠেছে সেমিফাইনালে। বুধবার তারা খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এই ম্যাচটি জিতলেই আর মাত্র এক ম্যাচ বাকি থাকবে থ্রি লায়ন্সদের। সেই উৎসবের অপেক্ষায় এখন দিন গুণছেন কোটি ভক্ত-সমর্থক।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন