২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বেতাগীতে সরকারি জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ 

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১০ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০২১

বেতাগীতে সরকারি জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ
বরগুনা প্রতিনিধি >> বরগুনার বেতাগীতে সরকারি খাস জায়গা অবৈধভাবে জোরপূর্বক দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার হোসনাবাদ ইউনিয়নের জলিশা বাজারে আসলাম রাঢ়ী নামে এক ব্যক্তি এই ঘরটি নির্মাণ করেছেন।
এলাকাবাসী অভিযোগ ও সরেজমিনে গিয়ে দেখা যায়, অভিযুক্ত আসলাম হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিসের দেয়াল ঘেঁষে সরকারি খাস জায়গায় একটি নতুন দোকান ঘর নির্মাণ করেছেন। নির্মিত নতুন ঘরের পিছনে তার আরও একটি ঘর রয়েছে। পিছন জায়গার লিজ থাকলেও সামনের জায়গা কোনপ্রকার লিজ না নিয়েই স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় তিনি ঘর নির্মাণ করেছেন।
এ ঘটনায় বাজারের অন্যান্য ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। ব্যবসায়ীরা মনে করছেন আসলামের দেখাদেখি অন্যান্যরাও বাজারে থাকা সরকারি খাস জায়গায় দখল করে আরোও দোকান নির্মাণ করবেন।
আসলামের চাচা মো. ফারুক হোসেন বলেন, আসলাম নতুন যে জমিতে ঘর নির্মাণ করেছে সেই জমির সে লিজ গৃহীতা নয়। দুই তিনদিন পূর্বে স্থানীয় প্রভাবশালী লোকদের সহায়তা সে ঘরটি নির্মাণ করে। ঘরটি নির্মাণের ফলে এ পথ দিয়ে আমাদের চলাচলের জায়গা আটকে গেছে।
এ ব্যাপারে হোসনাবাদ ইউনিয়নের  ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা প্রভাস চন্দ্র জানান, ‘আসলাম যে জায়গাটি দখল করে নতুন ঘর নির্মাণ করেছেন সে জায়গাটি সরকারের। জায়গাটির মধ্যে যেন ঘর নির্মাণ না করা হয় সেজন্য তাদেরকে বলা হয়েছে। তারপরেও তারা নির্দেশনা উপেক্ষা করে ঘর নির্মাণ করলে আমি ইউএনও স্যারকে বিষয়টি অবহিত করেছি।
এ ব্যাপারে ঘর নির্মানকারী আসলামের সাথে মুঠফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন জানান, সরকারি কোনো নিয়মনীতির বাইরে কোনো কাজ আইনত দন্ডনীয় অপরাধ। কেউ যদি জোরপূর্বক সরকারি জায়গায় ঘর নির্মান করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন