২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ১১ দফা দাবিতে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৭ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০১৮

ভোলায় ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ১১ দফা দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ভোলা প্রেস ক্লাবের ভোলা মক্তিযোদ্ধা মঞ্চের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় প্রায় ২ ঘণ্টা ধরে ভোলা নতুন বাজার প্রেসক্লাব সড়ক অবরোধ করে রাখা হয়। এই কর্মসূচীতে ভোলা জেলার ৬ উপজেলার কয়েক শ মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা অংশ নেয়।

ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহামুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. শফিকুল ইসলাম। এ সময় আরো বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলার সাবেক কমান্ডা মো. অহিদুর রহমান, দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা এম হাবিবুর রহমান, প্রেস ক্লাবের আহ্বায়ক আবু তাহের, দৌলতখান উপজেলার সাবেক কমান্ডার আব্দুর রজ্জাক শশী, লালমোহন উপজেলার সাবেক কমান্ডার মো. শাহজাহন, চরফ্যাশন উপজেলার কমান্ডার আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা আমীর হোসেন বাচ্চু, মুক্তিযোদ্ধা যুব কমান্ড এর সভাপতি মো. আজিজুল ইসলাম, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আহ্বায়ক হামিদুর রহমান হাসিব, সদস্য সচিব আদিল হোসেন তপু, যুগ্ম-আহ্বায়ক তানজিরুল ইসলাম, লালমোহন উপজেলার আহ্বায়ক আ ন ম শাহজাহান দুলাল, চরফ্যাশন উপজেলার আহ্বায়ক আরাফত হোসেন, সদস্য সচিব আব্বাস উদ্দিন দৌলতখানের আহ্বায়ক মো. রাশেদুজ্জামান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংস সন্তান কমান্ডের যুগ্ম-আহ্বায়ক মো. এমরান হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান সাব্বিরুল ইসলাম তুরাজ, মো. মাকসুদুরর রহমান, সাহিন সরোয়ার, মো. সোহেল প্রমুখ।

এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন- মুক্তিযোদ্ধারা তাদের জীবনের বিনিময় এই দেশ স্বাধীন করেছেন। জাতীয়র জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সর্বচ্চ সম্মান দিয়েছে। কিন্তু দেশে এখনো স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই ওইসব ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে মুক্তিযোদ্ধাদের ৩০ % কোটাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের জন্য দাবি জানানো হয়। তা না হলে ভবিষ্যতে কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

এদিকে সমাবেশ শেষে ভোলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এর পর ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় জেলা প্রশাসক বলেন, আপনাদের স্মারকলিপি আমি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর পাঠিয়ে দিবো।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন