২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মঠবাড়িয়ায় জাপা নেতাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৭ অপরাহ্ণ, ২৯ আগস্ট ২০২১

মঠবাড়িয়ায় জাপা নেতাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ

মজিবর রহমান, মঠবাড়িয়া >> পিরোজপুরের মঠবাড়িয়ায় মিথ্যা মামলায় হয়রানির শিকার হয়ে সংবাদ সম্মেলন করেছেন জাপা নেতা শফিকুল  ইসলাম । রোববার দুপুরে মঠবাড়িয়া প্রেসক্লাবে মিথ্যা মামলা ও হয়রানি থেকে বাঁচতে তিনি এ সংবাদ সম্মেলন করেন। শফিকুল  ইসলাম উপজেলার তুষখালী গ্রামের আইউব আলী সিকদারের ছেলে ও উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক।তিনি লিখিত বক্তব্য পাঠ করে বলেন, হত্যাচেষ্টা, চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামী সদ্য বিএনপি থেকে আ’লীগে যোগদান করা ছগীর (সাবেক মেম্বর) ও ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদার এবং মঠবড়িয়া থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল যোগসাজশে পুলিশ দিয়ে গত ২১ জুলাই সন্ধ্যায় তুষখালী থেকে তাকে থানায় তুলে আনে।

এ সময় শফিকুল ওসির কাছে থানায় আনার কারণ জানতে চাইলে ওসি বহু অভিযোগ রয়েছে বলে তার কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। পরে সে ১৫ হাজার টাকা এনে ওসি ও দারোগা পলাশকে ভাগ করে দেয়। কিছুক্ষণ পরে ছগীর (সাবেক মেম্বর) ও চেয়ারম্যানের ছেলে শামীম হাওলাদার ওসির রুমে প্রবেশ করে।

এসময় ওসি শফিকুলকে ছগীর হোসেন ও চেয়ারম্যানের কথামতো চলার নির্দেশ দেন। শফিকুল প্রতিবাদ করলে ওসি ও এসআই  পলাশ সামনে ছগীর (সাবেক মেম্বর) শফিকুলকে মারধর করে। পরে একটি মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে পরের দিন আদালতে সোপর্দ করে। টানা ২০ দিন কারা ভোগের পর জামিনে বেড়িয়ে তিনি গত ২৫ আগষ্ট বরিশাল প্রেসক্লাবে ওসি, ইউপি চেয়ারম্যান ও সাবেক মেম্বরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন এবং বিভিন্ন দপ্ততে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে দেশের বিভিন্ন থানায় মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয় বলে তিনি সংবাদ সম্মেলনে জানান।

তিনি এসকল মিথ্যা ও হয়রানিমূলক মামলা থেকে বাঁচতে প্রশাসনসহ উর্ধ্বতণ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

মঠবড়িয়া থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল, ঘুষ গ্রহণ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মারামারির মামলায় শফিকুলকে গ্রেপ্তার করা হয়ে ছিলো।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন