২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মাথাগোঁজার ঠাঁই পাচ্ছেন রাঙ্গাবালী উপজেলার ৭৭৬ পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৭ অপরাহ্ণ, ২০ জুন ২০২১

মাথাগোঁজার ঠাঁই পাচ্ছেন সাগর বেষ্টিত রাঙ্গাবালী উপজেলার ৭৭৬ পরিবার

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গাবালী >> মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সাগর বেষ্টিত পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় মাথাগোজার ঠাঁই পাচ্ছেন ৭৭৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। আশ্রয়ণপ্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় ধাপে দুই শতক জমির মালিকানাসহ সুদৃশ্য রঙিন টিনশেডের সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হয়েছে এসব পরিবারের জন্য। প্রতিটি ঘরে থাকছে দুটি বেডরুম, একটি টয়লেট ও রান্না ঘর। একেকটি ঘর নির্মাণে ব্যায় হয়েছে ১ লাখ ৯১ হাজার টাকা।

আজ রোববার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘর উদ্বোধন করলে রাঙ্গাবালী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ঘর হস্তান্তর করা হয়। এসময় উপকারভোগীদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে ঘরের চাবি ও দলিলপত্র তুলে দেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুরর রহমান মহিব।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা.জহির উদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.দেয়োর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, বিএমএসএফ রাঙ্গাবালী উপজেলা সভাপতি জাবির হোসেন ও রাঙ্গাবালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল হাসান রুবেল প্রমুখ। এছাড়াও রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণপ্রকল্প-২ এর আওতায় প্রথমধাপে ৪৯১টি পরিবারকে ঘর দেয়া হয়েছিল। গত ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এসব ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন