২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, ১৪ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঘূর্ণিঝড় ফণীর আঘাতের পর বৃষ্টি উধাও হয়েছিল। শুরু হয় প্রচণ্ড তাপ দাহ। এর মধ্যে চলে আসে রমজান মাস। গরমের তীব্রতা বাড়ায় বরিশাল নগরবাসীর মধ্যে দেখা যায় চরম অস্বস্তি।

বিশেষ করে গরমের কারণে সেই অস্বস্তি দেশের বিভিন্ন অঞ্চলেই দেখা যায়। এই তো দুদিন আগেও রাজশাহীতে তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত ৪ মে সর্বশেষ ঢাকা বৃষ্টি হয়েছিল। এরপর থেকেই চলছে তাপ দাহ। তাই বৃষ্টির জন্য অপেক্ষা ছিল সবার। অবশেষে সোমবার রাতে ৯ দিন পর সেই অপেক্ষার অবসান হলো। বরিশালের বুকে নামে স্বস্তির বৃষ্টি। সেই বৃষ্টিতে প্রশান্তি আসে গরমে হাঁপিয়ে ওঠা নাগরবাসীর মধ্যে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে দেশের উত্তরাঞ্চলের পঞ্চগড়, রংপুর, মধ্যাঞ্চলের ময়মনসিংহ, উত্তর পূর্বাঞ্চলে সিলেটে এক দফা কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে বৃষ্টিপাত হয় ৫৪ মিলিমিটার।

অবশ্য বরিশালের বাসিন্দাদের স্বস্তির বৃষ্টি পেতে আরও কিছু সময় অপেক্ষা করতে হয়। রাত সাড়ে ১১টার পর শুরু হয় ঝোড়ো হাওয়া, তারপর নামে ঝুম বৃষ্টি। রাত সাড়ে ১টায় এই প্রতিবেদন লেখার সময় বরিশাল নগরীতে এলাকায় বৃষ্টি চলছিল।

আবহাওয়ার অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে- এই বৃষ্টি আরও কয়েক দিন থাকতে পারে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন