২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

‘লকডাউন ভেঙেছি, আমার থেকে দূরে থাকুন’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ভারতজুড়ে লকডাউনের মধ্যে হাজার হাজার দিনমজুরের মতোই অন্য রাজ্য থেকে বাড়ির পথে রওনা দিয়েছিলেন তিনজন। তবে বাড়ি ফিরতে গিয়ে পুলিশের অমানবিক আচরণের শিকার হলেন দেশটির মধ্যপ্রদেশের এক দিনমজুর। তাকে ধরে এক নারী পুলিশ কর্মকর্তা কপালে লিখে দিলেন, ‘আমি লকডাউন ভেঙেছি, আমার থেকে দূরে থাকুন।’

মধ্যপ্রদেশের ছত্তরপুর জেলার এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আসতেই তা ভাইরাল হয়েছে। যে পুলিশ কর্মকর্তা ওই ঘটনা ঘটিয়েছেন, তাকে শোকজ করা হয়েছে। পাশাপাশি, এ নিয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার ও এই সময়’র প্রতিবেদনে বলা হয়, অন্য অনেকের মতোই উত্তরপ্রদেশে কাজের খোঁজে গিয়েছিলেন মধ্যপ্রদেশের ওই তিন দিনমজুর। যানবাহন বন্ধ থাকায় গতকাল শনিবার উত্তরপ্রদেশ থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন তারা। ছত্তরপুরের গৌরীহর থানা এলাকায় তাদের আটকায় পুলিশ। পরীক্ষার জন্য তাদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। স্বাস্থ্য কেন্দ্রের বাইরে অপেক্ষার সময় সেখানে উপস্থিত হন এক পুলিশ অফিসার।

এ সময় লকডাউনের নির্দেশ না মেনে বাইরে বের হওয়ার জন্য জন্য তাদের বকাঝকাও করতে থাকেন তিনি। এরপর নিজেই এক দিনমজুরের কপালে কলম দিয়ে লিখে দেন ওই সতর্কবার্তা।

ওই নারী পুলিশ অফিসারের এমন কাণ্ডে ব্যাপক ক্ষুদ্ধ জেলার পুলিশ সুপার (এসপি) সৌরভ কুমার। ইন্ডিয়া টাইমসকে তিনি বলেন, ‘এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। খুব শিগগিরই আইন অনুসারে ওই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন