২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাগরে ট্রলারডুবি: ১৬ ঘন্টা পর ২ জেলের লাশ উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২০ অপরাহ্ণ, ০৮ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক কলাপাড়া:: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে মাছ ধরা ট্রলার ডুবির ঘটনার ১৬ ঘন্টা পর ইসা সিকদার (৩৫) এবং আলম মোল্লা (৫৫) নামের দুই জেলের লাশ উদ্ধার করে।

শুক্রবার (৮ আগস্ট) সকালে রাত ১১ টার দিকে অন্য ট্রলারের সাহায্যে তাদের লাশ উদ্ধার করা হয়। এ সময় আরও ৬ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলেদের বাড়ী পটুয়াখালির কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে।

ট্রলার ডুবিতে বেঁচে যাওয়া জেলে পনু খান ও রুবেল চৌকিদার জানান, সাগরে জাল ফেলানোর সময় হঠাৎ ঝড় শুরু হয় এবং ট্রলারটি উল্টে যায়। এ সময় তারা বয়া ধরে সাগরে ভাসমান অবস্থায় ছিল। তবে স্রোতের কারনে দু’জন হারিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চরবালিয়াতলী এলাকার মো. নজরুল মোল্লার একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে বৃহস্পতিবার বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। কুয়াকাটা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরবর্তী সাগরের বুকে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে নিখোঁজ হলেও অপর ৬ জেলে বয়া (ভাসা) ধরে ভেসে থাকে। পরে অপর একটি ট্রলারের সাহায্যে তাদেরকে উদ্ধার করা হয়। তাদের নাম – মো.নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো.রুবেল চৌকিদার। বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ন কবির সাংবাদিকদের জানান, উদ্ধারকৃত ওই দুই জেলের লাশ শনিবার সাকালে পারিবারিকভাবে দাফন করা হয়েছে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বরিশালটাইমসকে জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তাবে কোন অভিযোগ না থাকায় লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন