২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩১ অপরাহ্ণ, ২৪ মে ২০২২

সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: সুগন্ধা নদী থেকে ভারি মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন দায়ে লোকমান হোসেন রুবেল (৩৫) ও মোজ্জামেল হক (৫৫) নামে দুই বালু ব্যবসায়িকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার ফেরিঘাট সংলগ্ন চর বহরমপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার।

জরিমানাপ্রাপ্ত রুবেল নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের আবদুল রশিদ রাঢ়ির ছেলে ও মোজ্জামেল হক পৌরসভার অনুরাগ এলাকার মৃত আবদুল ওয়াহেদ হকের ছেলে।

নলছিটি থানার এসআই মফিজুর রহমান জানান, সুগন্ধা নদীর চর বহরমপুর এলাকায় ড্রেজার দিয়ে অবৈধভাবে থেকে বালু উত্তোলন করছিলেন ওই দুই বালু ব্যবসায়ি। এমন অভিযোগ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় বালু উত্তোলনের দায়ে ওই দুজনকে দেড়লাখ টাকা জরিমানা করেন আদালতের বিচারক। তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করে রেহায় পান লোকমান হোসেন রুবেল ও মোজ্জামেল হক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ (গ) ধারায় ওই দুই ব্যক্তিকে দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন