২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

সৌদির সঙ্গে মিল রেখে রোজা রাখছেন ভোলার ৬ হাজার মানুষ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০২ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার ৫টি উপজেলার অন্তত ১৫ গ্রামের ৬ হাজার মানুষ আজ (সোমবার) রোজা রেখেছেন। এরা সাতকানিয়া এবং সুরেশ্বরী দরবার শরীফের অনুসারী।

সুরেশ্বরী দরবার শরীফের স্থানীয় আমির বোরহানউদ্দিন উপজেলা টবগী গ্রামে খলিফা মজনু মিয়া বলেন, এক আল্লাহ, এক পৃথিবীতে কেন দুই সময় রোজা বা ধর্মীয় অনুষ্ঠান করতে হবে। সকলেরই উচিত একসাথে পালন করা। সৌদির সাথে মিল রেখে সব সময়ই তারা ধর্মীয় কাজ করছেন। তাই আজ তাদের অনুসারী সকলেই রোজা রেখেছেন বলে জানান তিনি।

জেলার সদর, বোরহানউদ্দিন, লালমোহন, চরফ্যাশন এবং তজুমুদ্দিন উপজেলার ৬ হাজার মানুষ রোজা রেখেছেন। ভোলা সদর উপজেলার ইলিশা ও রতনপুর গ্রাম। বোরহানউদ্দিন উপজেলার টবগী ও মুলাইপত্তন গ্রাম। তজুমদ্দিন উপজেলার শিবপুর, খাসেরহাট, চাঁদপুর ও চাঁচড়া গ্রাম। লালমোহন উপজেলার পৌর শহর, ফরাজগঞ্জ গ্রাম এবং চরফ্যাশন উপজেলার পৌরশহর, দুলারহাট, ঢালচর ও চর পাতিলা। এরা একসাথে ঈদ এবং কোরবানি করে থাকেন। তবে সবচেয়ে বেশি বোরহানউদ্দিন উপজেলায়।

বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, আমাদের মতে পৃথিবীর যেকোনো স্থানে চাঁদ দেখা গেলেই রোজা পালন করা যায়। সে অনুযায়ী আমরা প্রতি বছর একদিন আগে রোজা রেখে থাকি।’

19 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন