২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

হুমায়ূন আহমেদের বাসভবনে আগুন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৪ অপরাহ্ণ, ০৩ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: সকালের দিকে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ধানমন্ডির বাসভবন ‘দখিন হাওয়া’র তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন বাড়ির লোকজন।

প্রয়াত এই লেখকের স্ত্রী অভিনেত্রী মেহের আফরোজ শাওন জানান, রোববার সকাল সাড়ে ৮টার পর ছয় তলা ওই ভবনের তৃতীয় তলায় আগুন লাগলে তারা ছাদে উঠে যান।

তিনি বলেন, ‘‌বিল্ডিংয়ের সিঁড়ি ধোঁয়ায় আচ্ছন্ন থাকায় আমরা নিচে নামতে পারছিলাম না। ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চাই। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আমরা এখন নিরাপদ আছি।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহফুজ রিবেন বলেন, ‘সকাল ৮টা ৩৩ মিনিটে ফোনে আগুন লাগার সংবাদ পাই। তখনই ঘটনাস্থলে দুটি ইউনিট পাঠানো হয়। তবে বাড়ির লোকজন মুহূর্তেই আগুন নিয়ন্ত্রণে আনে। আমরা গিয়ে কোনো আগুন দেখতে পাইনি।’

আগুনে কেউ হতাহত হয়নি বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম জানান, ওই ভবনের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগে। তবে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর আগেই আগুন নিভে যায়। তবে ওই বাসায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দিতে পারেননি লিমা খানম।

২০১২ সালে হুমায়ূন আহমেদের মৃত্যুর পরও দুই ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে এই বাড়ির ষষ্ঠ তলার ফ্ল্যাটে থাকছেন নিষাদ ও নিনিতের মা শাওন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন