২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পবিপ্রবিতে র‌্যাগিং বন্ধে ছাত্রলীগ নেত্রীর সতর্কবার্তা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০১৮

পটুযাখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) র‌্যাগিং বন্ধে আবাসিক হলের শিক্ষার্থীদের সতর্ক করলেন ছাত্রলীগ নেত্রী রেজোয়ানা হিমেল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি (Rajoyana Himel) থেকে এক পোস্টে তিনি এ সতর্কবার্তা দেন। কেউ র‌্যাগ দিলে বা র‌্যাগিংয়ে সহযোগিতা করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেন তিনি।

রেজোয়ানা হিমেল বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল শাখা ছাত্রলীগের সভাপতি।

ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়, ‘র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয় এবং র‌্যাগিয়ের শিকার শিক্ষার্থীর মানসিক সমস্যা সৃষ্টি হয়। এমতাবস্থায় সকলের অববগতির জন্য জানানো যাচ্ছে যে, কোথাও কোনো প্রকার র‌্যাগিং করা যাবে না। কেউ র‌্যাগিং করলে বা র‌্যাগিংয়ে উদ্বুদ্ধ করলে অভিযোগ পাওয়া সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করছি।’

জানতে চাইলে রেজোয়ানা হিমেল জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে র‌্যাগিং বন্ধে ফেসবুকে একটি সতর্কবার্তা দেওয়া হয়েছে যাতে শিক্ষার্থীরা র‌্যাগিং সম্পর্কে সচেতন হয়। এছাড়াও হলে অবস্থান করা ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছে র‌্যাগিংয়ের ব্যাপারে খোঁজখবর নেওয়া হয়েছে। এখন পর্যন্ত কোন র‌্যাগিংয়ের ঘটনা ঘটেনি।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন