২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ইসলাম গ্রহণ করলেন ইউক্রেনের ক্যান্সার রোগী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৫ অপরাহ্ণ, ৩০ এপ্রিল ২০২২

ইসলাম গ্রহণ করলেন ইউক্রেনের ক্যান্সার রোগী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: ক্যান্সার চিকিৎসা নেওয়া ইউক্রেনের নাগরিক ভিক্টর বারকোমেনকো (৬২) ইসলাম গ্রহণ করেছেন। গত বুধবার (২৭ এপ্রিল) তুরস্কের এসকিশেহির শহরের সিটি হাসপাতালে তিনি ইসলাম গ্রহণ করেন।

এসকিশেহির শহরের প্রাদেশিক মুফতি বেকির গেরেকে এক ফেসবুক পোস্টে ওই বৃদ্ধের ইসলাম গ্রহণের কথা জানায়। লাইলাতুল কদর বা কদরের রাতে ইসলাম গ্রহণ করায় তার কাদির রাখা হয়।

জানা যায়, ইউক্রেনীয় ওই বৃদ্ধলোক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। অসুস্থ বৃদ্ধ নিজের মেয়ে ভিক্টোরিয়া ওজকানের কাছে ইসলামের প্রতি আগ্রহের কথা জানান। এরপর তার আত্মীয়রা বিষয়টি প্রাদেশিক মুফতির কাছে তুলে ধরেন।

এরপর মুফতি বেকির গেরেকে এসে হাসপাতালের দায়িত্বশীলদের সাক্ষী করে তাকে কালেমা শাহাদাত পাঠ করান। তার কাছে ইসলামের মৌলিক বিষয়গুলো তুলে ধরেন। এরপর পবিত্র কোরআনের একটি কপি উপহার দেন।

গেরেকে বলেন, ‘আপনি অসুস্থ। ইসলামে পথে আপনাকে স্বাগতম। আপনি কালেমা শাহাদাত পাঠ করুন। ’ বৃদ্ধ কালেমা পাঠের পর মুফতি জানান, ইসলাম গ্রহণের পর তার আগের সব গুনাহ মাফ হয়ে গেছে। তিনি এখন নিষ্পাপ মানুষ। আর সব মুসলিম এখন তার ভাই। মহান আল্লাহ তাকে জান্নাত দান করুন। ’

সূত্র : আলজাজিরা মুবাশির 

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন