২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

গলাচিপায় নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:০৯ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং মুক্তিযুদ্ধের বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

মঙ্গলবার ভোর ৫টা ৫ মিনিটে গলাচিপা থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়। ওই দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ভোর ৫টা ৫৬ মিনিটে গলাচিপা কেন্দ্রীয় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন ও উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল।

পরে পৌর মেয়র আহসানুল হক তুহিন, গলাচিপা থানার পক্ষে সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মোর্শেদ তোহা ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদাউস আলম খান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার মু. শাহ আলম, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় পুষ্পস্তবক অর্পণ করেন।

এ ছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

101 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন