২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঢাকা ও চট্টগ্রাম থেকে ৪২ হাজার সিম উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১০ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৮

ঢাকা ও চট্টগ্রামের ২৬টি এলাকায় অবৈধ ভিওআইপি বন্ধে অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

১৪ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত পরিচালিত অভিযানে বিভিন্ন মোবাইল অপারেটরের ৪২,১৫০টি সিম ও প্রায় ১ কোটি ২৩ লক্ষাধিক টাকা মূল্যমানের অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এসময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ২৪ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

রোববার বিটিআরসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় বিটিআরসির চেয়ারম্যান মোঃ জহুরুল হকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৪-১৮ অক্টোবর ঢাকার ধানমন্ডি, তেজগাঁও, কদমতলী, সিদ্ধিরগঞ্জ, পল্লবী ও মিরপুর এবং ২১-৩১ অক্টোবর চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী, পাঁচলাইশ, বাকলিয়া, চকবাজার, চান্দগাঁও, সদরঘাট ও হালিশহর এলাকায় অভিযান চালিয়ে মোবাইল অপারেটর রবির ১৬,৮১২টি, টেলিটকের ১৫,৯৩৯টি ,বাংলালিংকের ৬,১৭৬টি, গ্রামীণফোনের ৩,২২৩টি সিমসহ সর্বমোট ৪২,১৫০টি সিম জব্দ করা হয়।

এছাড়া অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের সিম পোর্ট বিশিষ্ট সর্বমোট ১৪৮টি জিএসএম (সিমবক্স) গেটওয়ে, ২৬৭৭ টি মডেম ও অন্যান্য আনুষঙ্গিক মালামাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১কোটি ২৩ লক্ষ ২৩ হাজার টাকা। এ বিষয়ে জড়িত থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ঢাকা ও চট্টগ্রামের সংশ্লিষ্ট থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১–এর অধীনে ২৮টি মামলা দায়ের করা হয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন