২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ধর্মগুরুকে ধরতে ভারত পুলিশের ব্যাপক অভিযান

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:২৩ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

ধর্মগুরুকে ধরতে ভারত পুলিশের ব্যাপক অভিযান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বিতর্কিত স্বঘোষিত ধর্মপ্রচারক ও খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিং গত শনিবার থেকে পালিয়ে বেড়াচ্ছেন। ভারতের পাঞ্জাব পুলিশ অমৃতপালকে গ্রেপ্তার করতে ব্যাপক অভিযান শুরু করেছে। খবর বিবিসি ও এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রদেশটিতে এখনো ইন্টারনেট ও বার্তা পরিষেবা বন্ধ আছে এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ৩০ বছর বয়সী অমৃতপাল জানান, পৃথক এক শিখ মাতৃভূমির জন্য তিনি খালিস্তান আন্দোলন সমর্থন করেন।

সম্প্রতি অমৃতপালের সমর্থকরা একটি পুলিশ স্টেশনে তাণ্ডব চালান। তারা গ্রেপ্তারকৃত এক সহযোগির মুক্তি দাবি করেন। এরপরেই পুলিশ অভিযান শুরু করে।গত শনিবার এ নিয়ে পুলিশ অমৃতপালকে পলাতক হিসেবে ঘোষণা করেন এবং তাকে গ্রেপ্তারে রাজ্যব্যাপী অভিযান শুরু করে। ওই রাজ্যে গাড়ি তল্লাশির জন্যও চেকপোস্ট বসানো হয়।

স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, নাটকীয় এক অভিযানের পর অমৃতপাল অশ্বারোহীতে ভ্রমণ করেন এবং জলন্ধর জেলার শাহকোট-মেহতপুর এলাকার কাছে পুলিশকে ফাঁকি দেন।

অমৃতপালকে গ্রেপ্তার না করতে তার সমর্থকদের বিক্ষোভ গতকাল রোববার পুলিশের এক শীর্ষ কর্মকর্তা এএনআই-কে বলেন, ২০-২৫ কিলোমিটার ধাওয়া করার পরও অমৃতপাল পালাতে সক্ষম হয়েছেন।

স্বপন শর্মা বলেন, অমৃতপাল ও সহযোগীরা ব্যবহার করে এমন তিনটি গাড়ি জব্দ করেছে পুলিশ। এছাড়া অবৈধ অস্ত্র ও বুলেটও উদ্ধার করা হয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অমৃতপাল সিংয়ের চারজন শীর্ষ সহযোগীকে গ্রেপ্তার করে আসামের দিব্রুগড়ে নিয়ে যাওয়া হয়েছে।

সূত্র বলছে, অমৃতপাল সিংকে গ্রেপ্তার করার বিষয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী গত ৩ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী আমিত শাহের সঙ্গে আলোচনা করেছেন। এখন পর্যন্ত দেশটির পুলিশ অমৃতপালের ১১২ জন সহযোগীকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে গতকালই ৩৪ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে অমৃতপালের অর্থ দেখভাল করা দলজিত সিংও রয়েছেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন