৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

‘বাবরী মসজিদ মামলার রায় মুসলিম বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৮ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:::  হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন ভারতের বহু বিতর্কিত বাবরি মসজিদ মামলা বা অযোধ্যা মামলা নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তা চরম পক্ষপাতমূলক। মূলত ক্ষমতাসীন হিন্দুত্ববাদী মোদি সরকারকে খুশি করতে এ রায় প্রদান করেছে ভারতীয় সুপ্রিম কোর্ট। মুসলিম বিশ্ব এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমির, দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বাবরি মসজিদের বিতর্কিত রায় প্রসঙ্গে তীব্র প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন।

তিনি আরো বলেন, ১৫২৮ সালে মোঘল সম্রাট বাবরের সেনাপতি মীর বাকি কর্তৃক তৈরি করা হয় বাবরি মসজিদ। উক্ত স্থানে কথিত ও কল্পিত রাম মন্দরি থাকার অজুহাতে ১৯৯২ সালের ৬ ডিসেম্বর উগ্রবাদী হিন্দুদের দ্বারা বাবরি মসজিদ ভেঙে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে শত শত মুসলমানকে শহীদ করা হয়। মুসলিম বিশ্ব সে ক্ষত এখনো ভোলেনি।

আমিরে হেফাজত আরো বলেন, বাবরি মসজিদের বিতর্কিত মামলার পক্ষপাতমূলক রায় এমন সময় দেওয়া হলো যখন ভারতের মুসলিম জনগোষ্ঠী হিন্দুদের হাতে চরমভাবে নির্যাতিত হচ্ছে। গো মাংস ভক্ষণ ও জয়শ্রীরাম না বলার কথিত অপরাধে (!) পিটিয়ে হত্যা করা হচ্ছে। বাড়িঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে। আমি মনে করি, এ রায়ে হিন্দুদের খুশি করা হয়েছে। এর মাধ্যমে কট্টর হিন্দুদের উগ্রতা আরো বেড়ে যাবে।

আল্লামা আহমদ শফী আরো বলেন, প্রত্নতত্ত্ববিদগণের বহুবার অনুসন্ধানের পরও সেখানে কোনো মন্দিরের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এরপরও বাবরি মসজিদের স্থানে রাম মন্দির স্থাপনের অযৌক্তিক রায় দেওয়া হয়েছে। আমাদের আশঙ্কা এতে সাম্প্রদায়িক সম্প্রীতির চরম অবনতি হবে। এহেন মুহূর্তে মুসলিম বিশ্বের বাবরি মসজিদ ইস্যুতে শক্তিশালী অবস্থান তৈরি করা এবং ভারতীয় মুসলিমদের পাশে দাঁড়ানো উচিত।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন