২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মোবাইল কেনার ৭ টি টিপস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২৬ অপরাহ্ণ, ১০ ডিসেম্বর ২০১৯

একটা সময় ছিল যখন কিনা ভালো মানের একটি মোবাইল ফোন বা স্মার্টফোন মানেই ছিল নিতান্তই একটি বিলাসী পণ্য। তবে বর্তমান সময়ে প্রযুক্তির অগ্রযাত্রা এতটাই সাবলিল হয়েছে যে এখন আর ভালো মানের মোবাইল ফোন বা স্মার্টফোন কোন বিলাসি পন্য হিসেবে নেই। তবে আজকাল হরহামেসাই অনেকে ভালোমানের স্মার্টফোন কিনতে গিয়েও নিজের অজান্তেই একটি খারাপ ফোন কিনে নিয়ে আসে। তাই মোবাইল কেনার সময় অবশ্যই কিছু বিষয় মাথায় রেখে মোবাইল ফোন কিনতে হবে।

তাই চলুন জেনে নেই মোবাইল কিনার ৭টি টিপস

১. বাজেট: মোবাইল ফোন কেনার আগে সবার প্রথমেই ‍আপনাকে দেখতে হবে আপনার বাজেট । কারণ আপনার বাজেট যত সেই অনুযায়ী আপনি ভালো মোবাইল বাছাই করতে পারবেন।

২. ডিজাইন : মোবাইলের পারফর্রমেন্স যতই ভালো হউক, আউটলুক ভালো না হলে আপনার কাছে সেটা মোটেও ভালো লাগবে না। তাই আপনার ফোনটি কেনার আগে অবশ্যই একটা ভালো আউটলুক দেখে কিনুন ।

৩. ব্যাটারি : এখন ফোন দিয়ে অনেক ধরনের কাজ করা যায় তাই এর ব্যাটারি ব্যাকআপ অনেক বেশি প্রয়োজন তাই মোবাইল কেনার আগে অবশ্যই কম পক্ষে ৩হাজার মিলি এম্পিয়ারের ব্যাটারি নিশ্চিত করুন।

৪. প্রসেসর : একটি মোবাইলের পারর্ফমেন্স সম্পূর্ণটাই নির্ভর করবে তার প্রসেসরের উপর। তাই একটি ভালো প্রসেসর অবশ্যই কাম্য।

৫. র‌্যাম : ফোন কাজ করার গতি নির্ভর করে তার র‌্যামের উপর । তাই র‌্যাম যত বেশি হবে কাজ করার গতি ও তত বেড়ে যায়।

৬. স্টোরেজ : সাধারণত একটি মোবাইলের স্টোরেজ দুই ধরনের হয়ে থাকে; ইন্টারনাল ও এক্সটার্নাল। ইন্টারনাল স্টোরেজ বিভিন্ন সাইজের হয়ে থাকে তবে সর্বনিম্ন ১৬ জিবি হওয়া বাঞ্চনীয়।

৭. ক্যামেরা : বর্তমানের মোবাইল ফোনগুলো এত জনপ্রিয়তা পাবার পেছনের একটি বড় ভুমিকা রেখেছে এর ক্যামেরার কোয়ালিটি। তাই আপনি ফোন কেনার আগে অবশ্যই একটি ভালো ক্যামেরা নিশ্চিত করুন। কমপক্ষে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকতেই হবে।

তথ্যসূত্রঃ শাওমি বাংলাদেশ

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন