৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

লাইভ ভাষণকালে মেয়ের ডাক: ক্ষমা চাইলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২১ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২১

লাইভ ভাষণকালে মেয়ের ডাক: ক্ষমা চাইলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ফেসবুক লাইভে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে কথা বলছিলেন তিনি। হঠাৎ মিষ্টি কণ্ঠে ‘মাম্মি’ মেয়ে ডাক দিলেন। আর তাতেই কিছুক্ষণের জন্য থামতে বাধ্য হন প্রধানমন্ত্রী। তবে লাইভ বন্ধ না করে মেয়েকে বুঝিয়ে সুঝিয়ে অন্য ঘরে পাঠান তিনি।

ফেসবুক ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নিউজিল্যান্ডে করোনাবিধি পরিবর্তন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জাতির উদ্দেশে কথা বলছিলেন জাসিন্ডা। স্থানীয় সময় সোমবার (৮ নভেম্বর) রাতে বাড়ি থেকেই ফেসবুকে লাইভ করছিলেন তিনি।

হঠাৎ পেছন থেকে তার বছর তিনেকের মেয়ে নেভ মাম্মি বলে ডাক দেয়। তখন হাসিমুখে জাসিন্ডা তাকে বলেন, তোমার তো এখন বিছানায় থাকার কথা, প্রিয়! এরপর আদুরে গলায় বলেন, এখন ঘুমানোর সময়, সোনা! বিছানায় ফিরে যাও, আমি সেকেন্ডের মধ্যে আসছি।

পরে ছোট্ট মেয়েটিকে নানির কাছে যেতে বলেন জাসিন্ডা। এরপর ক্যামেরার দিকে তাকিয়ে হেসে বলেন, এটি বেডটাইম (শয়নকাল) ব্যর্থতা ছিল, তাই না! পরে আবার বক্তব্য শুরু করেন তিনি। কিন্তু ভাষণ শেষ করে জাসিন্ডার ফিরে যেতে দেরি দেখে কিছুক্ষণ পর নেভ আবারও ফিরে আসে। তখন দেরি হচ্ছে বলে মেয়ের কাছে ক্ষমা চেয়ে দ্রুত লাইভ স্ট্রিমিং শেষ করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

করোনাভাইরাস মহামারির মধ্যে বাড়িতে বসে অফিস করার নিয়ম জনপ্রিয় হলেও এতে মানুষের, বিশেষ করে নারী কর্মীদের বেশ সমস্যায় পড়তে হচ্ছে। অফিস আর পরিবার একসঙ্গে সামলাতে গিয়ে তাদের কতটা ভুগতে হচ্ছে, তারই নমুনা দেখা গেলো জাসিন্ডার ঘটনাটিতে।

সূত্র: সিএনএন

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন