৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

‘আত্মরক্ষার্থে’ ৪১০ গুলি: ১০০৩ রাউন্ড রাবার বুলেট ছুড়েছে পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৮ অপরাহ্ণ, ০৮ ডিসেম্বর ২০২২

‘আত্মরক্ষার্থে’ ৪১০ গুলি: ১০০৩ রাউন্ড রাবার বুলেট ছুড়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: রাজধানীর নয়াপল্টনে গতকাল বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন এলাকায় অভিযানের সময় পুলিশ ‘আত্মরক্ষার্থে’ ৪১০ রাউন্ড শটগানের সিসা, এক হাজার তিন রাউন্ড রাবার বুলেট ছুড়েছে পুলিশ। এ সময় পুলিশ ১৭৩টি গ্যাসগান ও ছয়টি সাউন্ড গ্রেনেডও নিক্ষেপ করেছে। অভিযানে বিএনপি অফিস থেকে অন্তত তিন বালতি বোমা (ককটেল) উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে।

অভিযানের পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করার মামলার এজাহারে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান এসব তথ্য উল্লেখ করেছেন।

এজাহারে বলা হয়, পুলিশ ওই এলাকা থেকে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এসব বুলেট ব্যবহার করে। পুলিশ নিজেদের আত্মরক্ষার্থে এসব ব্যবহার করেছে।

এতে আরো বলা হয়, বুধবার অভিযানের সময় বিএনপি কার্যালয়ের ভেতর থেকে নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের এলাকা থেকে ৪৫০ জন এবং কার্যালয়ের সামনে থেকে ৩০৫ জন নেতাকর্মীকে আটক করে তারা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে উদ্ধার করা তিন বালতি ককটেল বোমা নিষ্ক্রিয় করেছে পুলিশ। বুধবার রাত ৮টা ৪৩ মিনিটে কার্যালয়ের সামনে এই বোমা নিষ্ক্রিয় করা হয়।

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশ বাজারের ব্যাগে করে কার্যালয়ে বোমাগুলো নিয়ে গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপির পার্টি অফিস থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক, বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে। এগুলো নাশকতা ও জননিরাপত্তা বিঘ্নিত করার জন্য আনা হয়েছিল।

এসব সরঞ্জাম উদ্ধারের আগে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় দলটির নেতাকর্মীদের। এতে মকবুল হোসেন (৪০) নামে একজন নিহত হন। এ ছাড়া আহত হন আরও ২০ জন।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন