৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৬ অপরাহ্ণ, ১৯ আগস্ট ২০১৯

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠিতে পারিবারিক কলহের জের ধরে বাবাকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে আলতাফ হোসেন খন্দকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যাক্তি হলেন ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার উত্তর চেচরি গ্রামের আব্দুল বারেক খন্দকার ছেলে আলতাফ হোসেন খন্দকার। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১০ এপ্রিল সকালে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার উত্তর চেচরি গ্রামে ছেলে আলতাফ খন্দকারকে বাড়ির উঠান থেকে ঘরে লকাড়ি তুলতে বলাকে কেন্দ্র করে বাকবিতন্ডার একপর্যায়ে ছেলে তার বাবা আব্দুল বারেক খন্দকা কে পিটিয়ে গুরুতর জখম করে। ঘটনার তিনি দিন পর বরিশালে একটি হাসপাতালে বারেক খন্দকার মারা যান। এ ঘটনায় নিহতের আরেক ছেলে মঞ্জু খন্দকার বাদী হয়ে ১৩ এপ্রিল কাঁঠালিয়া থানায় একটি হত্যা মামলা মামলা দায়ের করেন।

ওই বছরের ৩০ মে কাঁঠালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো শহিদুল ইসলাম তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ দুপুরে আলতাফ হোসেন খন্দকারকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। রায় ঘোষণার সময় আলতাফ হোসেন খন্দকার আদালতে উপস্থিত ছিলেন না। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌশলী এম আলম খান কামাল ও আসামী পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী ছিলেন মঞ্জুর হোসেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন