২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাউফলে পল্লী বিদ্যুতের লো-ভোল্টেজে সীমাহীন গ্রাহক ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৯ অপরাহ্ণ, ০৫ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক, বাউফল:: পটুয়াখালীর বাউফলে পল্লী বিদ্যুতের লো-ভোল্টেজের কারণে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। ঈদুল আযাহার আগের দিন থেকে লো-ভোল্টেজ শুরু হয়েছে। এখন পর্যন্ত ভোল্টেজ স্বাভাবিক হয়নি।

জানা গেছে, লো-ভোল্টেজের কারণে টিভি, ফ্রিজ ও ফ্যান চালানো যাচ্ছেনা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে, ফ্যান ঘোরে না। রাতে ঘুমানো যায়না। গরমে জীবন অতিষ্ট হয়ে উঠে। ইতিমধ্যে বিদ্যুৎ নির্ভর অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে। লো-ভোল্টেজের কারণে অতিষ্ট হয়ে অনেকেই সামাজিক মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটস দিচ্ছেন। অনেকে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন। অপর দিকে লো-ভোল্টেজের পাশাপাশি যোগ হয়েছে বিদ্যুতের লোডশেডিং। দিনে ও রাতে মিলিয়ে ৮-১০ ঘন্টা বিদ্যুৎ থাকেনা। সামন্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বাউফল জোনাল অফিসের আওতায় ১ লাখ ২৫ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে।

এ ব্যাপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ বরিশালটাইমসকে জানান, জেনারেশন ও ট্রান্সমিশন সমস্যার কারণে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। জাতীয় গ্রীড লাইনে ত্রুটি থাকায় সঠিক ভাবে বিদ্যুৎ ট্রান্সমিশন হচ্ছেনা। ৩৩হাজার ভোল্টেজের বিপরিতে ২৪-২৫ হাজার ভোল্ট সরবরাহ হচ্ছে। এর ফলে লো-ভোল্টেজ দেখা দিয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ ভোল্টেজ স্বাভাবিক হবে তিনি নিশ্চিত করে তা বলতে পারেননি।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন