২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিএনপি প্রার্থীর ভাইসহ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৭ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৮

পটুয়াখালীতে গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের তেঁতুলতলা বাজারে শনিবার (১৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগ অফিস ভাঙচুর করা হয়েছে। বিএনপির সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ ঘটনার পর বিএনপি অফিসও ভাঙচুর করা হয়েছে বিএনপির দলীয় সূত্র দাবি করে। পাল্টাপাল্টি এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক হানিফ গাজী বরিশালটািইমসকে জানান, বিএনপি অফিস ভাঙচুরের ঘটনা সাজানো নাটক। তারা নিজেদের অপকর্ম ঢাকতে নিজেদের অফিসের কয়েকেটি চেয়ার ভাঙচুর করে সাজিয়ে রেখেছে গণমাধ্যম কর্মীদের দেখাতে। এ ঘটনায় বিএনপির একা নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো বক্তব্য দিতে রাজি হননি। শুক্রবার আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় গলাচিপা থানায় মামলা দায়ের হয়েছে। তবে বিএনপির অফিস ভাঙচুরের ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় ডাকুয়া ইউপি চেয়ারম্যান- ওই ইউপি’র আওয়ামী লীগের সংসদ নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক বদরুল ইসলাম বাদল খান বাদি হয়ে গলাচিপা থানায় বিএনপির ৪৮ জন নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরো ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

আসামিদের মধ্যে বিএনপি প্রার্থী গোলাম মাওলা রনির শ্যালক মো. মকবুল খান, ভাই সরোয়ার, পটুয়াখালী জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক এমপি শাহজাহান খান, চিকনিকান্দি ইউপি’র সাবেক চেয়ারম্যান শিপলু খানকেসহ ৪৮ জনের নাম এ মামলায় উল্লেখ করা হয়েছে।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোর্শেদ বরিশালটাইমসকে জানান- এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন