৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আমির হোসেন আমুকে কটুক্তি: ঝালকাঠির সেই ছাত্রলীগ নেতা হাইকোর্টেও জামিন পাননি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৩ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২১

আমির হোসেন আমুকে কটুক্তি: ঝালকাঠির সেই ছাত্রলীগ নেতা হাইকোর্টেও জামিন পাননি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু ও তার মেয়ে সুমাইয়া হোসেনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার ঝালকাঠি ছাত্রলীগের সাবেক নেতা তরিকুল ইসলামকে জামিন দেননি হাইকোর্ট। আজ বুধবার (২৮ জুলাই) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এসকে ইউসুফুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আইনজীবী ইউসুফুর রহমান শুনানিতে বলেন, তরিকুল ইসলাম এফআইআরভুক্ত আসামি না। তাকে সন্দেহভাজন হিসেবে আসামি করা হয়েছে। তাছাড়া এফআইআরে কুরুচিপূর্ণ বক্তব্যের কথা বলা হয়েছে। কিন্তু কি বক্তব্য সেটি উল্লেখ করা হয়নি। এ মামলার এক নম্বর আসামি মো. রাব্বি। তিনি জামিনে আছেন। তরিকুল ৫ মাস ধরে কাস্টডিতে রয়েছেন। এ অবস্থায় আমি তার জামিন প্রার্থনা করছি।

শুনানি নিয়ে আদালত দেখেন, এ আসামির বিরুদ্ধে আরও ৭টি মামলা রয়েছে। পরে আদালত তার জামিন না দিয়ে আবেদনটি বাতিল করে দেন।

গত বছরের ৫ ডিসেম্বর আমির হোসেন আমু ও তার মেয়ে সুমাইয়া হোসেনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এ মামলায় গ্রেফতার হয় ঝালকাঠি জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক শেখ মো. রাব্বী।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন