৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে ৮ অবৈধ ইটভাটা ভেঙে দিলো পরিবেশ অধিদপ্তর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৯ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালে গত দুইদিনে ৮টি অবৈধ ইটভাটা ভেঙে ফেলেছে পরিবেশ অধিদপ্তর। নিয়মবহির্ভূতভাবে এসব ইটভাটা স্থাপন করায় সেগুলো ভেঙে দেওয়া হয় বলে জানানো হয়েছে।

অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদেকুর রহমান সবুজ এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান, পরিবেশ অধিদপ্তরের নতুন আইন অনুযায়ী হাওয়া মেশিন দিয়ে উন্নতমানের কয়লায় ইট পোড়ানোর নির্দেশনা থাকলেও সংশ্লিষ্ট মালিকরা এ নিয়ম মানেননি। এ পর্যন্ত কয়েক দফা নোটিশ করা হলেও তারা এসব অবৈধ ইটভাটা চালিয়ে যাচ্ছিলেন। এর ফলে ভাটার আশেপাশের ফসল ও গাছাপালা নষ্ট এবং পরিবেশ দূষণ হচ্ছিল। এ কারণে অভিযান চালিয়ে ইটভাটাগুলো ধ্বংস করে দেয়া হয়েছে।

মঙ্গলবার বাকেরগঞ্জ উপজেলার ডিসি রোড এলাকায় মেসার্স এএসটি ব্রিকস, টু স্টার, এমএমবিসি-১ ব্রিকস, এএসটি ব্রিকস এবং এএসটি-২ নামের ইটভাটাগুলো ভেঙে ফেলা হয়।এর আগে সোমবার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা এলাকায় অবস্থিত মেসার্স ফাইন ইটভাটা, রাজ ব্রিকস, নিতা ব্রিকস নামক তিনটি ইটভাটা ভেঙে ফেলা হয়েছে।

র‌্যাব, ফায়ার সার্ভিস ও পুলিশের সহায়তায় এসব অভিযানে অংশ নেন বরিশাল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক কামরুজ্জামান সরদার, সহকারী পরিচালক নাসির উদ্দীন এবং সহকারী পরিচালক তোতা মিয়া প্রমুখ।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন